Trinamool Congress protests in Bangaon court

উত্তর 24 পরগনার বনগাঁয় 4/11/1999 তারিখে বনগাঁ মতিগঞ্জ এর বাসিন্দা সূর্য শংকর রায় চৌধুরী নামে 40 বছরের এক ব্যক্তি খুন হয়ে ছিলেন। তার দেহ একটি জলাশয় থেকে উদ্ধার করে এবং সূর্য শংকর রায় চৌধুরীর ভাই সিদ্ধার্থ শংকর রায় চৌধুরী বনগাঁ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তদন্ত শুরু করে এই ঘটনায় বনগাঁ থানার পুলিশ আট জনকে গ্রেপ্তার করেছিল এবং এই মামলার প্রধান আসামী ছিলেন দেবদাস মন্ডল।

Trinamool Congress protests in Bangaon court1

কিন্তু 2016 সালের পর থেকে এই মামলার কোর্টের ওঠেনি এই মর্মে গত 23/07/2019 তার ভাই সৌমেনদ্র রায় চৌধুরীর দাদা এ সি জে এম দেবাশীষ সাঁতারর কাছে আবেদন করে। এবং এ সি জে এম দেবাশীষ সাঁতারা 2019 এর 30 শে জুলাইয়ের মধ্যে নতুন করে নথিপত্র জমা দিতে নির্দেশ দিয়েছিলেন। কিন্তু এখনো কোনো সদুত্তর না পাওয়ায় মৃত সূর্য শঙ্কর চৌধুরীর ভাই সৌমেনদ্র রায় চৌধুরীর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী, সুপ্রিমকোর্টের চিফ জাস্টিস, হাইকোর্টের চিফ জাস্টিস এর কাছে দাদার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নতুন করে আবেদন জানিয়েছিল।

তারপর থেকে বনগাঁ আদালতে এই মামলার শুনানি শুরু হয়। বুধবার বনগাঁ পৌরসভার তিন নাম্বার ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের সমর্থকরা বনগাঁ মহাকুমা আদালতে মিছিল করে এসে আদালতের মধ্যে বিজেপি নেতা দেবদাস মন্ডল এর ফাঁসির দাবিতে বিক্ষোভ দেখায়।

Trinamool Congress protests in Bangaon court
সূর্য শংকর রায় চৌধুরীর ভাই সৌমেনদ্র রায় চৌধুরীর মামলায় ঠিক গতি আনার দাবিতে অভিযুক্তদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে।

এ বিষয়ে বনগাঁ পৌরসভার তৃণমূল কংগ্রেসের তিন নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার দিপালী বিশ্বাস বলেন, আমাদের তৃণমূল যুব কংগ্রেসের এক কর্মীকে ফোন করেছিলেন তৎকালীন সময়ে সিপিএম নেতা এখন তিনি বিজেপি নেতা। তার শাস্তির দাবিতে আমাদের এই বিক্ষোভ।

এ বিষয়ে বিজেপি নেতা দেবদাস মন্ডল জানান এটা কোটের বিচারাধীন মামলা এ বিষয়ে আমি কিছু বলবো না। তৃণমূলের পায়ের তলার মাটি সরে গেছে বলে ওরা এমন আন্দোলন করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here