মন্দিরবাজারের ঘাটেশ্বরা অঞ্চলের সিকিরহাটে গ্রামে আম্ফানে বাড়িঘর ক্ষতিগ্রস্ত হওয়া স্বত্বেও ক্ষতিপূরণের টাকা না দেওয়ায় মিছিল করল স্থানীয় গ্রামবাসীরা। স্থানীয় গ্রামবাসীদের অভিযোগ গ্রামের তৃণমূলের গ্রাম পঞ্চায়েতের সদস‍্যা শুক্লা পাইকের কাছে আম্ফান ক্ষতিগ্রস্তরা বারবার সমস‍্যার কথা জানিয়েও কোনো সমাধান সূত্র না বের হওয়ায় বাধ‍্য হয়ে বিক্ষোভের পথে হাঁটলেন গ্রামবাসীরা। বিক্ষোভ দেখালেন শতাধিক এর বেশি গ্রামবাসীরা।

গ্রামবাসীরা আম্ফান ঝড়ের সম্পূর্ণ ক্ষতিপূরণের দাবি তুলে মিছিল করে তৃণমূলের গ্রাম পঞ্চায়েতের সদস‍্যের বাড়ি ঘেরা করে। বিক্ষোভের আচ পেয়ে বাড়ি ছেড়ে পালিয়ে যান তৃণমূলের গ্রাম পঞ্চায়েতের সদস‍্যা। গ্রামবাসীরা তৃণমূলের সদস্য শুক্লা পাইকের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ তোলেন।

এছাড়াও আম্ফানে ক্ষতিপূরণ স্বজনপোষণের অভিযোগ তোলেন গ্রামবাসীরা। বলেন নিজের মেয়ের নামে টাকা দেওয়া থেকে শুরু করে ছাদ ফেলা বাড়ির ও টাকা পাইয়ে দেওয়া হয়েছেন। অবশেষে গ্রামবাসীরা পঞ্চায়েত তৃণমূলের পঞ্চায়েতের সদস‍্যাকে না পেয়ে গ্রামের যে সকল ব্যক্তি আম্ফান ঝড়ের পাকা বাড়ি থাকার সত্বেও যারা টাকা পেয়েছেন তাদের বাড়ির সামনে ও বিক্ষোভ দেখাতে থাকেন। এছাড়াও গ্রামবাসীরা গ্রামের বিভিন্ন জায়গায় দূর্ণীতির তালিকা দিয়ে ফ্রেসক ও টাঙান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here