ন্যূনতম মজুরি বাড়ানোর দাবি সহ একাধিক দাবিতে কর্মবিরতির দাবি পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ চুক্তিভিত্তিক ও ঠিকা কর্মী ঐক্য মঞ্চের।

অবিলম্বে ন্যূনতম মজুরি 21 হাজার 600 টাকা, নির্মাণ শ্রমিকের পরিবর্তে বিদ্যুৎ শ্রমিকের দাবি জানিয়ে বেশ কিছু দাবি সহ পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ চুক্তিভিত্তিক ও ঠিকা কর্মী ঐক্য মঞ্চ কর্মবিরতির ডাক দিল।

প্রসঙ্গত গত 14 ডিসেম্বর এবং 2021 সালের 22 জানুয়ারি বিদ্যুৎ ভবনের সামনে তাঁদের বিভিন্ন দাবিতে জেলার বিভিন্ন প্রান্ত থেকে ডেপুটেশন দিতে এসেছিলেন।

অভিযোগ সেই সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো সমাধান সূত্র বের না করে তাঁদের উপর পুলিশী হস্তক্ষেপ করেন।

ঘটনাস্থল থেকে 41 জন বিদ্যুৎ কর্মীকে গ্রেপ্তার করা হয় এবং ডেপুটেশন দিতে গেলে পুলিশি হস্তক্ষেপে প্রায় 20 জন কর্মী আহত হন।


এরই প্রতিবাদে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ চুক্তিভিত্তিক ঠিকা কর্মী ঐক্য মঞ্চ আগামী ফেব্রুয়ারি মাসের 2 ও 3 তারিখ কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত নিয়েছেন।


তাদের অন্যান্য দাবিগুলো 60 বছর পর্যন্ত কাজের নিশ্চয়তা দিতে হবে। ঘর ভাড়া সহ বিভিন্ন ভাতা দিতে হবে। কোন ক্ষেত্রেই কর্মী ছাঁটাই করা চলবে না।

স্মার্ট মিটার লাগানোর আগে এটিপি, রিডারদের কাজের নিশ্চয়তা প্রদান করতে হবে। 2007 এল ও এ অনুযায়ী কুড়ি শতাংশ চুক্তিভিত্তিক কর্মীর মধ্য থেকে শূন্য পদে নিয়োগ করতে হবে।


সংগঠনের পক্ষ থেকে আরও জানানো হয়েছে দীর্ঘদিন ধরে তাদের বঞ্চনার প্রতিবাদে তারা আগামী দুদিন কর্মবিরতির ডাক দিয়েছে।

এর ফলে যদি সাধারণ মানুষের বিদ্যুৎ পরিষেবা বিঘ্নিত হয় তাহলে পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বন্টন কোম্পানি তার জন্য দায়ী থাকব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here