নিজস্ব সংবাদদাতা: দক্ষিণ 24 পরগনা জেলার পাথরপ্রতিমা ব্লকের ঢোলাহাট থানার রথতলা গ্রামের বাসিন্দা প্রভাকর মন্ডল এর বাড়ির পরিতক্ত ড্রাম থেকে প্রচুর পরিমাণে কেউটে সাপের বাচ্চা এবং দুটি বড় বিষধর কেউটে সাপ পাওয়া যায়। প্রভাকর মন্ডল এর ছেলে দীপঙ্কর মন্ডল যখন উঠানে ঘাস পরিস্কার করছিল হঠাৎ সাপের ফোঁসফোঁস শব্দ শুনতে পায়।

দৌড়ে গিয়ে দেখতে পায় দুটি কেউটে সাপ। বুদ্ধি করে সাপ দুটোকে ধরে কলসির মধ্যে ঢুকিয়ে দেয়। এবং মুখে জাল বেঁধে দেয়। কিছুক্ষণ কাটার পর আবার সাপের কিচমিচ শব্দ শুনতে পায় হঠাৎ বাগানে পড়ে থাকার ড্রামের উপর নজর পড়ে , দেখে চক্ষু চড়কগাছ শুধু বিষধর সাপের বাচ্চা কিলবিল করছে দামের মধ্যে ।

এ খবর চাউড় হতে তোলপাড় শুরু হয়ে যায় রথ তলা গ্রামে। কেউ কেউ বলেন সাপগুলোকে মেরে দিতে হবে এমন বিষধর সাপকে না বাঁচিয়ে রাখা ভালো ।কিন্তু কারুর কথা কান না দিয়ে প্রভাকর বাবু এবং তার ছেলেরা সেই সাপগুলোকে না মেরে খবর দেয়া হয় বনদপ্তর এর, খবর পেয়ে বনদপ্তর কর্মীরা শুক্রবার সকালে বিষধর কেউটো সাপ গুলিকে উদ্ধার করে। বনদপ্তর থেকে জানা গিয়েছে লোকালয়ের বাইরে কোন জঙ্গলে ছেড়ে দেওয়া হবে সাপ গুলো কে নিয়ে যাওয়ার সময় বনদপ্তর কর্মীরা বাড়ির লোক গুলোকে ধন্যবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here