Peaceful voting in South 24 Parganas will be the message of District Magistrate

দক্ষিণ ২৪ পরগনায় শান্তিপূর্ণ ভোট হবে,রাজনৈতিক দল ও সাধারণ মানুষকে এই ব্যাপারে এগিয়ে আসতে হবে, বার্তা জেলাশাসকের

অনেক কঠিন নির্বাচন পার হয়ে গিয়েছে। এবারও বিধানসভা নির্বাচন আসছে। এই নির্বাচন দক্ষিণ ২৪ পরগনায় শান্তিপূর্ণ করতে বদ্ধপরিকর জেলা প্রশাসন।

তার লক্ষ্যে সব রাজনৈতিক দল এবং সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে তবেই তা সম্ভব। এমনই বার্তা দিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলা শাসক পি উলগানাথন।

সোমবার বারুইপুরের রবীন্দ্রভবনে জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে এক অনুষ্ঠানে এসে এই মন্তব্য করেন জেলাশাসক। তিনি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন,করোনা আবহের মধ্যেই নির্বাচন হবে।

তাই সবরকম সতর্কতা নেওয়া হবে জেলার প্রতিটি পোলিং স্টেশনে। মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতামুলুক করা হবে। প্রত্যেক বুথে মাস্ক ও স্যানিটাইজার দেওয়া হবে। প্রতি বুথ জীবাণুমুক্ত করা হবে।

ভোট কর্মীদেরও মাস্ক,গ্লাল্ভস,ফেসফিল্ড,স্যানিটাইজার দেওয়া হবে। জেলাশাসক নির্বাচন প্রক্রিয়ায় ডিজিটাল মাধ্যমের ব্যবহারের উপর জোর দিতে বলেন ।

তিনি বলেন,কোন ভোটারকে বাদ দেওয়া হবে না। ডিজিটাল মিডিয়ায় ই এপিক কার্ড চালু হয়েছে নতুন ভোটারদের জন্য। নতুন ও পুরাতন ভোটাররা সবাই মোবাইলে ডাউনলোড করে কার্ড বের করে নিতে পারবেন।

পাশাপাশি,এবারের ভোটে ভোট কর্মীদের নিরাপত্তা ব্যবস্থায় কোন সমস্যা থাকবে না। এদিন জেলাশাসক ১২জন নতুন ভোটারের হাতে ডিজিটাল এপিক কার্ড তুলে দেন। ঘুরে দেখেন নির্বাচনী প্রক্রিয়ায় কি কি ব্যবস্থা

নেওয়া হতে পারে। পরে ভোটদানে সাধারণ মানুষকে উৎসাহ দিতে একটি ট্যাবলোর উদ্বোধন করেন জেলাশাসক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here