নেতাজীর ১২৫তম জন্মদিন উপলক্ষে শনিবার বারাসতের রথতলা মাঠে এক রক্তদান শিবিরের আয়োজন করে কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশন।

সহায়তায় ছিলেন শ্রী শঙ্খ সেবা ফোরামের সম্পাদক শ্রী শঙ্খ চ্যাটার্জী।এদিন সকালে প্রদীপ প্রজ্জ্বলণের মাধ্যমে এই রক্তদান শিবিরের সূচনা করেন মধ্যমগ্রামের বিধায়ক রথীন ঘোষ।

মহতী এই অনুষ্ঠানে হাজির ছিলেন বারাসত পৌরসভার প্রশাসক সুনীল মুখোপাধ্যায় সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই বিষয়ে শ্রী শঙ্খ সেবা ফোরামের সম্পাদক শ্রী শঙ্খ চ্যাটার্জী বলেন,”কোরোনা পরিস্থিতিতে রক্তের ঘাটতি মেটাতেই কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে এদিন রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে।

শিবিরে প্রায় ১৫০ জন রক্ত দান করার কথা রয়েছে।বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এই শিবিরে রক্ত দেওয়ার জন্য উৎসাহ নিয়ে আসছে।যাতে রক্ত দিয়ে মানুষের পাশে দাঁড়ানো যায়”।

তিনি আরও বলেন,”ওই সংগঠনের উদ্যোগে এদিন রাজ্যের ২৩টি জেলায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে।সংগঠনের কর্ণধার বাবুন ব্যানার্জী কলকাতার দুটি জায়গায় সশরীরে হাজির থাকবেন।বাকি জায়গায় তিনি ভার্চুয়ালি বার্তা দেবেন”

এদিকে,উদ্যোক্তাদের এই মহতী উদ্যোগের প্রশংসা করেছেন বারাসত পৌরসভার প্রশাসক সুনীল মুখোপাধ্যায়।তিনি বলেন,”রক্ত দান করে যদি একজন মানুষের জীবন বাঁচে তার থেকে ভালো কোনও উদ্যোগ হতে পারেনা।

বারাসত সবসময় রক্তদানের শহর।এখান থেকে বিভিন্ন শিবিরের মাধ্যমে রক্ত রাজ্যের ব্লাড ব্যাংকে মজুত হয়।কোরোনা আবহে সেই রক্তদান শিবির কিছুটা হলেও ব্যাহত হয়েছে।

সেই ঘাটতি মেটাতে মুখ্যমন্ত্রী ভ্রাম্যমান গাড়ির মাধ্যমে রক্তদান শিবিরের আয়োজন করেছে”।এদিন শ্রী শঙ্খ সেবা ফোরামের সম্পাদক শ্রী শঙ্খ চ্যাটার্জীর প্রশংসা করতেও ভোলেননি পৌরসভার প্রশাসক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here