BJP's vulgar party, 'Joy Sriram' could also be a get-up, commented Sujan

বিজেপি-তৃণমূল ‘সেটিং’ দেখার জন্য শুধু ভিক্টোরিয়া নয়, আরও অনেক উদাহরণ আছে। রবিবার উত্তর ২৪ পরগনার জেলা সদর বারাসতে এমনই মন্তব্য করলেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী।

তিনি আরও বলেন, ‘সরকারি অনুষ্ঠানে যারা জয় শ্রীরাম বলেন, তারা অসভ্য। সেই দলটা একটা অসভ্যের দল।’

এদিন বারাসতের হেলা বটতলা মিলনীর মাঠে ফরওয়ার্ড ব্লকের ডাকে নেতাজির জীবনকথা সংক্রান্ত একটি সভা ছিল। সেখানে বক্তা হিসেবে ছিলেন রাজ্য বিধানসভার বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি ভিক্টোরিয়া মেমোরিয়ালের ‘জয় শ্রীরাম’ ঘটনাকে বিজেপি ও তৃণমূলের ‘সেটিং’ বলে ইঙ্গিত করেন। পরে তিনি ওই ঘটনার তীব্র প্রতিবাদ জানান।

 BJP's vulgar party, 'Joy Sriram' could also be a get-up, commented Sujan
নেতাজিকে অতীতে তোজোর কুকুর বলে আজ তাঁকে বন্দনা কেন? সে প্রশ্নে তিনি কৌশলী উত্তর দেন। তিনি বলেন, ‘তখন কোন প্রেক্ষিতে কী বলা হয়েছিল, পরে তা কীভাবে সংশোধন করা হয়েছিল, তা সকলে জানেন না। আসলে বামপন্থীদের বিরুদ্ধে এটা সবসময় সাম্রাজ্যবাদীদের অপপ্রচার।’

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘এক পরিবার এক টিকিট’ মন্তব্যের প্রেক্ষিতে সুজন বলেন, ‘অভিষেক ২০২১ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না।

 BJP's vulgar party, 'Joy Sriram' could also be a get-up, commented Sujan

তবে তিনি যা বলছেন, তা কার্যকর করতে গেলে ওনার পরিবারেই অশান্তি শুরু হবে। কারণ তৃণমূল দলটাই তো দেড় জনের দল। দলে দুই তিন চার সব চলে গিয়েছেন।’

এদিন ওই সভায় ছিলেন ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায়, জেলা সম্পাদক সঞ্জীব চট্টোপাধ্যায়-সহ অন্য নেতারা।

কংগ্রেসের পক্ষ আব্দুল মান্নানের থাকার কথা থাকলেও তিনি আসেননি। তবে কংগ্রেসের জেলা নেতৃত্ব উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here