Arrested for selling turtles in the market

নিজস্ব সংবাদদাতা:  বাজারে কচ্ছপ বিক্রি করতে গিয়ে গ্রেপ্তার 2 ব্যক্তি, উদ্ধার হয়েছে 92 টি ছোট কচ্ছপ ও দুটি বড় কচ্ছপ. বেশ কিছুদিন ধরে সূত্র মারফত পুলিশে কাছে খবর ছিল, গাইঘাটা থানার অন্তর্গত ধরমপুর হাটে কচ্ছপ বিক্রি করার হচ্ছে।

Arrested for selling turtles in the market2

সেই মতো গতকাল ভোররাতে ধরমপুর হাটে অভিযান চালিয়ে 92 টি ছোট কচ্ছপ ও দুটি বড় কচ্ছপসহ দুই ব্যক্তি কে আটক করে গাইঘাটা থানার পুলিশ। আজ ধৃত দুই ব্যক্তিসহ কচ্ছপ গুলোকে বারাসাত বনদপ্তর রেঞ্জ অফিসে নিয়ে আসা হয় ।

 

কচ্ছপসহ ধৃত দুই ব্যক্তিকে আটক করে বনদপ্তর রেঞ্জ অফিসারদের হাতে তুলে দেয় গাইঘাটা থানার পুলিশ। দুটি বৃহৎ কচ্ছপের পেটকাটা অবস্থায় ছিল, তার মধ্যে একটি কচ্ছপের মৃত্যু হয়েছে।

 

অপরটি অবস্থা আশঙ্কাজনক। তার চিকিৎসা চলছে বারাসাত প্রাণী সম্পদ বিকাশ উন্নয়ন দপ্তরের স্বাস্থ্যকেন্দ্রে। ছোট কচ্ছপ গুলিকে উদ্ধার করে বারাসাত রথ তলার বনদপ্তর রেঞ্জ অফিসের রাখা হয়েছে।

Arrested for selling turtles in the market1

 

কচ্ছপগুলো কোথা থেকে তারা নিয়ে এসেছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ করে দেখছে বনদপ্তর এর রেঞ্জ অফিসাররা। বন্য পশু আইন মোতাবেক ধৃত দুই ব্যক্তির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে বনদপ্তর। আজ ধৃতদের বারাসাত আদালতে তোলা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here