রবিবার ব্যাঙ্গালোরের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিক্ষাবিদ ডঃ অমূল্যভূষণ গুপ্তর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। সোমবার সকালে অমূল্যবাবুর নিথর দেহ দমদম বিমানবন্দরে সকালে পৌঁছায়।

প্রবীণ এই শিক্ষাবিদের মরদেহ আনতে দমদম বিমানবন্দরে উপস্থিত ছিলেন বারাসাত পুরসভার  চেয়ারম্যান অশনি মুখার্জি, বারাসাত পুরসভার স্বাস্থ্য ও শিক্ষা স্ট্যান্ডিং কমিটির সভাপতি  কাউন্সিলর ডাঃ বিবর্তন সাহা, বিশিষ্ট সমাজসেবী নির্মল রায়চৌধুরী , বারাসাত পুরসভার বেশ কয়েকজন চেয়ারম্যান ইন কাউন্সিল, কাউন্সিলর সহ অমূল্যবাবুর পরিবারের সদস্যরা।

সেখান থেকে বারাসাত পুরসভা ও জেলা পুলিশের উদ্যোগে পূর্ন সম্মানের সাথে ডঃ অমূল্যভূষণ গুপ্তর মরদেহ আনা হয় বারাসতের ব্যারাকপুর রোড সংলগ্ন তাঁর বাড়িতে। সেখানে ডঃ অমূল্যভূষণ গুপ্তকে শেষ শ্রদ্ধা জানান বারাসাত পুরসভা, বেশ কয়েকটি সমাজসেবী সংগঠন, সহ অগণিত মানুষ। এরপর বারাসাত কলোনিমড়ে প্রবীণ এই শিক্ষাবিদের মৃতদেহ পৌঁছয়।

সেখানে তাঁকে শ্রদ্ধা জানান মিডিয়া পার্সেন ওয়েলফেয়ার অর্গানাইজেশন, মধ্যমগ্রাম প্রেস ক্লাবের সদস্যরা। এখান থেকে কলকাতার শ্মশানঘাটে প্রবীণ এই শিক্ষাবিদের মরদেহ নিয়ে যাওয়া হয়। ওই শ্মশানে দাঁড়িয়ে বারাসাত পুরসভার চেয়ারম্যান অশনি মুখার্জি জানান   ডঃ অমূল্যভূষণ গুপ্তর মৃত্যুতে বারাসাত তাঁর অহংকারকে হারালো ।


অন্যদিকে এদিন ডঃ অমূল্যভূষণ গুপ্তর প্রতি শ্রদ্ধা জানিয়ে মিডিয়া পার্সেন ওয়েলফেয়ার অর্গানাইজেশন ও মধ্যমগ্রাম প্রেস ক্লাব হৃদয়পুর নব সোপানের ফুড ব্যাঙ্কের মাধ্যমে  শতাধিক অসহায় শিশু ও ভবঘুরের হাতে খাবার তুলে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here