খড়দহ পৌরসভার 13 নম্বর ওয়ার্ডের সূর্যসেন এলাকায় বাচ্চাদের সাঁতার প্রশিক্ষণের জন্য চালু হয়েছে একটি নতুন সুইমিং পুলের। সেই সুইমিং পুলের জল নেওয়া হচ্ছে পৌরসভার পানীয় জল থেকে। এছাড়া একটি সুইমিং পুল তৈরি করে বাচ্চাদের সুইমিং প্রশিক্ষণ দিতে যা প্রয়োজন সেই বৈধ কাগজ নেই পুল কর্তৃপক্ষের কাছে। নেওয়া হয়নি পৌরসভার বা প্রশাসনিক কোনও বৈধ অনুমতি। খড়দহ সূর্যসেন সুইমিং পুল কর্তৃপক্ষের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে চিঠি দিয়েছে খড়দহ পৌরসভা।


গ্রীষ্মের দাবদহে এমনিতেই পানিহাটি সহ বহু এলাকায় দেখা দিয়েছে পানীয় জলের তীব্র সমস্যা এই পরিস্থিতিতে পুলের জন্য পানীয় জলের ব্যবহার করলে গোটা খড়দহ অঞ্চলে দেখা দিতে পারে জল সমস্যা আর সেই কারণে পুল কতৃপক্ষ কে চিঠি দিয়েছে খড়দহ জল বিভাগের পৌর পারিষদ শান্তনু ভট্টাচার্য। চিঠি পেয়ে উত্তর না দিয়ে পাল্টা শান্তনু ভট্টাচার্য এর বিরুদ্ধে 144 করেছে পুল কতৃপক্ষ।


অন্যদিকে খড়দহ পৌরসভার উপ পৌর প্রধান সায়ন মজুমদার বলেন যে ভাবে লেকে ও কলেজ স্কোয়ারে দুর্ঘটনা ঘটেছে তার থেকে শিক্ষা নিয়ে বাচ্চাদের ভবিষ্যত এর কথা চিন্তা করে পৌরসভার পক্ষ থেকে সব অনুমতির কাগজপত্র চাওয়া হয়েছে। এবং পৌরসভার পানীয় জল পুলের জন্য ব্যবহার করতে বারণ করা হয়েছে।

পৌরসভার পক্ষ থেকে প্রশাসনিক সব দফতরে লিখিত অভিযোগ জানানো হয়েছে এরপর ও পুল কতৃপক্ষ কাগজ না দেখালে পৌরসভা আইনী ব্যবস্থা নেবে।
যদিও সূর্যসেন সুইমিং পুলের সম্পাদক নারায়ণ দত্ত পুলের জন্য আলাদা জলের ব্যবস্থা নেই একথা স্বীকার করলেও পুরো ঘটনার জন্য পৌরসভার দিকে অভিযোগের আঙুল তুলে আলোচনায় বসার আবেদন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here