নিজস্ব সংবাদাতা: বারাসাত জেলা পুলিশের অভিনব উদ্যোগ, মানুষের সুরক্ষার্থে “সুরক্ষা” নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশন পরিষেবার সূচনা করলেন বারাসাত পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।


আজ উত্তর ২৪ পরগনার বারাসাতের জেলা পুলিশ সুপার দপ্তরে সাংবাদিক সম্মেলন করে সুরক্ষা নামক মোবাইল অ্যাপ্লিকেশন পরিষেবার আনুষ্ঠানিক সূচনা করলেন জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। মানুষের কথা ভেবে, মানুষের সুরক্ষার্থে এই অ্যাপ্লিকেশনের সূচনা। গুগোল স্টোরে পাওয়া যাবে এই অ্যাপ্লিকেশন, যেখান থেকে সুরক্ষা বারাসাত ডিস্ট্রিক্ট পুলিশ লিখে সহজেই মানুষ সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোড করতে পারবে বলে জানালেন জেলা পুলিশ সুপার।

পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় জানান, কোন মানুষ যদি কোন বিপদে থাকে, পুলিশের সাহায্য দরকার, তাহলে মোবাইল অ্যাপ্লিকেশনটিতে SOS বাটনটিতে প্রেস করলে তৎক্ষণাৎ একটি মেসেজ নিকটবর্তী কোন স্পেশাল পুলিশ অফিসারের মোবাইলে নোটিফিকেশন যাবে, সাথে নিকটবর্তী দায়িত্বপ্রাপ্ত পুলিশ আধিকারিক ও জেলা পুলিশের সার্ভার কন্ট্রোল রুমে পৌঁছে যাবে। এর ফলে খুব দ্রুত এই মেসেজের পরিপ্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ করা যাবে। এই মুহূর্তে চারটে পুলিশ থানার অন্তর্গত এলাকায় এই পরিষেবা শুরু হবে এবং খুব দ্রুত সমগ্র জেলায় এই পরিষেবা চালু হবে।

পাশাপাশি জেলার বাইরেও কোন ব্যক্তি যদি এই পরিষেবা ডাউনলোড করে এসওএস বণ্টন প্রেস করে, তৎক্ষনাত তার বর্তমান অবস্থান ও পুলিশ থানার নোটিফিকেশন আমাদের কাছে চলে আসবে, ফলে আমরা সহজেই সেই পুলিশ থানায় ফিডব্যাক দেওয়া যাবে বলে জানালেন বারাসাত জেলা পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here