কুমোর পাড়ায় গৃহ প্রকল্প, সংগ্রামপুর কালী ও শীব মন্দিরে পুজো, রাজবংশী বাড়িতে মধ্যহ্নভোজ।।

বসিরহাট মহকুমা বসিরহাট এক নম্বর ব্লকের সংগ্রামপুর প্রথমে ভারতী পালের বাড়ি সহ কুমোর পাড়ায় গৃহ সংকল্প কর্মসূচিতে বাড়ি বাড়ি গিয়ে গৃহবধূ থেকে বাসিন্দাদের সঙ্গে কথা বলেন কিন্তু কুমোর পাড়ার বাসিন্দা ভারতী পাল তার হাতে তৈরি করা বাংলার মৃৎশিল্পের একটি খালি মাটির হাড়ি উপহার দেন। সকাল থেকে আসা নিয়ে ফুল শঙ্খ ধ্বনি নিয়ে বসেছিলাম উনাকে শুভেচ্ছা জানাই।

তার পাশাপাশি শিবহাটি গ্রামের পেশায় রাজবংশী কালিপদ মণ্ডল এর বাড়িতে মধ্যহ্নভোজ সারেন সঙ্গে ছিলেন বিজেপির রাজ্য সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরীর, বসিরহাট সাংগঠনিক জেলার জেলা সভাপতি তারক ঘোষ, সহ-সভাপতি বিশ্বজিৎ দাস, আজ সোমবার রাজবংশী বাড়িতে প্রথমে তাদের বাংলার বিখ্যাত মুন্সির গামছা তাদের গলায় পরিয়ে দেন বিজেপি কার্য কর্তারা।

তারপর মধ্যাহ্ন ভোজন মন্ত্রীর তার খাবারের মেনুতে ছিল মাটির থালা, কলাপাতা, মাটির গ্লাস, ভাত, রুটি, মুগ মোহন, কচু শাক, আলু পোস্ত, ডালের ধোকা, পাঁচমিশালি সবজি, পনির মিক্স ফ্রুট, চাটনি, পাপড় বাংলা নলেন গুড়ের রসগোল্লা, নলেন গুড়ের পায়েস, দ‌ই, ও পান, রাজবংশী পরিবার নিজের হাতে কাঠের জালে রান্না করে পরিবেশন ও খাওয়াতে পেরে রীতিমত খুশি ।

১:নিত্যানন্দ রাই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাংলার পর্যবেক্ষক।

২: শম্পা মন্ডল গৃহকর্তা কালিপদ মণ্ডল এর স্ত্রী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here