নিজস্ব সংবাদদাতা: ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেল চিতপুরের একটি কারখানা। ওই কারখানায় ব্যাগ ও প্লাস্টিকের সরঞ্জাম তৈরি করা হত। কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দমকল সূত্রে খবর।

যদিও এই ঘটনায় কোনো প্রাণহানি হয়নি দমকলের ছটি ইঞ্জিন ঘন্টা দুয়েকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। আগুন লাগার কারণ জানা না গেলেও শর্ট সার্কিটের জেরে আগুন লেগে থাকতে পারে এমনটাই দমকলের প্রাথমিক তদন্তে অনুমান।

আজ দুপুর বারোটা নাগাদ হঠাৎ চিতপুরের একটি প্লাস্টিক ব্যাগ তৈরীর কারখানায় আগুন লেগে যায়। সেই সময় কারখানায় মহিলা ও পুরুষ কর্মীরা কারখানায় কাজ করছিলেন। স্থানীয় বাসিন্দারা আগুনের খবর পেয়ে সকলকে সুরক্ষিত দূরত্বে সরিয়ে নিয়ে যান। এরপর দমকলকে খবর দেওয়া হয় খবর দেওয়া হয়। স্থানীয় পুলিশও খবর পেয়ে ঘটনাস্থলে আসে।

দমকল কর্মীরা ছাদের দরজা এবং সমস্ত জানালা ভেঙে প্রথমে ধোঁয়া বের করে দেন প্রচুর পরিমাণে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। যার জেরে দমকল কে এদিন বেশ ঝক্কি পোহাতে হয়। তবে ঘণ্টা দুয়েকের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে চলে আসে। দমকল সূত্রে জানা গেছে ওই কারখানায় অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথেষ্ট ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here