নিজস্ব সংবাদদাতা: ভাসানের দিনের সকালেই আগুনে পুড়ে ছাই হয়ে গেল এফ ডি ব্লকের পুজো মন্ডপ। বুধবার ভোর সোয়া ছয়টা নাগাদ মন্ডপের পিছনে অবস্থিত কমিউনিটি হলের দিক থেকে আগুনের লেলিহান শিখা দেখতে পান সুরক্ষা কর্মীরা।

গত ৪ দিন প্রবল গরমের কারণে মন্ডপ এমনিতেই শুষ্ক ছিল। ফলে এদিনের সকালের ওই আগুনের লেলিহান শিখা গোটা মন্ডপকে গ্রাস করতে খুব বেশী সময় নেয়নি। পুজো উদ্যোক্তা এবং সুরক্ষা কর্মিরা দ্রুত জল ঢালার কাজ শুরু করার আগেই মন্ডপের একটি বড় অংশ আগুনের কড়াল গ্রাসে চলে গিয়েছিল।

পরে দমকলের কয়েকটি ইঞ্জিন এসে মন্ডপটিকে বাঁচানোর চেষ্টা করে। কিন্তু তার আগেই গোটা মন্ডপ ছাই হয়ে যায়। এই বিষয়ে এফ ডি ব্লকে অ্যাসোসিয়েশনের সভাপতি বানীব্রত বন্দোপাধ্যায় জানান, “আজই আমাদের ঠাকুর বিসর্জনের কথা ছিল। কিন্তু হঠাৎই এই অগ্নিকান্ডের কারণে সব কিছুই শেষ হয়ে গেল।

আমাদের ধারণা এর পিছনে কোনও গভীর চক্রান্ত আছে।” এদিন সকাল সাড়ে সাতটা নাগাদ ঘটনাস্থলে পৌঁছান রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বোস।

তিনিও জানান, “দমকলের কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসার চেষ্টা করেন। কিন্তু এই ঘটনার পিছনে মূল কারন জানার চেষ্টা করা হব। আমি তদন্তের নির্দেশ দিয়েছি।” তবে কোথা থেকে আগুনের উৎস তা এখনও স্পষ্ট নয় দমকল কর্মীদের কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here