আন্তর্জাতিক টেলি কলিং প্রতারণা চক্র যাদের পেছনে আন্তর্জাতিক যোগাযোগ আছে এমনই একটি ঘটনায় দুজনকে গ্রেফতার করল বিধান নগর সাইবার ক্রাইম থানার পুলিশ। এই চক্র বিভিন্ন ভাবে গভমেন্ট কে প্রতারণা করত।

টেলিফোন বিভাগ থেকে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ আসার পর এই তদন্ত শুরু করে পুলিশ। এই ঘটনার পরিপ্রেক্ষিতে গতকাল দুজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রাত্রে সল্টলেক সেক্টর ফাইভে তল্লাশি অভিযান চালিয়ে মোহিত সিং বেহালার বাসিন্দা এবং মোহাম্মদ সাদ্দাম করেয়ার বাসিন্দা এই দু’জনকে গ্রেফতার করে।

এদের কাছ থেকে একটি কম্পিউটার সার্ভার একটি ল্যাপটপ একটি সুইচার মেশিন যার মাধ্যম দিয়ে আন্তর্জাতিক কল করা হতো চারটি মোবাইল বিভিন্ন ব্যাংকের কাগজপত্র ডেবিট কার্ড আইডি কার্ড বাজেয়াপ্ত করা হয়েছে। যেহেতু এদের কাছে কোন রকম কল সেন্টার চালানোর জন্য পার্মিশন নেওয়া দরকার সেগুলো ছিল না।

টোল ফ্রি নাম্বার ব্যাবহার করতে যে পারমিশন দরকার হয় সেই পারমিশন না থাকায় ইন্টারন্যাশনাল ফোন করে প্রতারণা করত তাই পুলিশের সন্দেহ এদের পেছনে চক্র কাজ করছে। ধৃতদের আজ বিধান নগর আদালতে তোলা হবে। নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে এমনটাই বিধাননগর সাইবার ক্রাইম থানা সূত্রে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here