https://www.todaybengal.co.in/wp-content/uploads/2021/01/FAU-G-featured.jpg
Faug India

গত ২৬ জানুয়ারি অক্ষয় কুমার FAU-G নামক একটি নতুন গেমের উদ্বোধন করেছেন , সারা দেশের লক্ষ লক্ষ মোবাইল ব্যবহারকারীদের কাছে গেমটি চালু হয়েছে। FAU-G ওরফে “Fairless and United -Gaurds“, অবশেষে কেবলমাত্র এই মুহূর্তে অ্যান্ড্রয়েড ফোনগুলির জন্য ভারতে চালু করা হয়েছে, IOS এর,তালিকাটি কোথাও দেখা যায়নি।

PUB-G নামক অনেকটা এই ধরণের একটি জনপ্রিয় গেম আগের বছর বন্ধ করে দেওয়া হয়েছিল ।তাই সম্ভবত প্রায় একই ধরণের একটি গেম ভারতে চালু করা হলো । তবে বেশ কিছু পার্থক্য আছে এই দুটি গেমের মধ্যে। সবচেয়ে গুরুত্বপূর্ণ পার্থক্য হ’ল কমপক্ষে এই মুহুর্তে, FAUG– এ মাল্টিপ্লেয়ার মোডের অভাব, এমন কিছু যা PUBG মোবাইলের জন্য বেশ জনপ্রিয় ছিল।

FAU-G বেঙ্গালুরু-ভিত্তিক এন কোর গেমস দ্বারা বিকাশ করা হয়েছে, যা গেমের মাধ্যমে প্রাপ্ত উপার্জনের ২০ শতাংশ ভারতকে বীর ট্রাস্টকে দান করবে।

FAU-G গেমটি একক প্লেয়ারের খেলা হবে। এন কোর গেমস ইতিমধ্যে স্পষ্ট করে দিয়েছে যে অনলাইন মাল্টিপ্লেয়ার এবং যুদ্ধের রাইলে গেমের মোডগুলি লঞ্চটিতে পাওয়া যাবে না তবে পরে আপডেটের মাধ্যমে যুক্ত করা হবে।

প্রচারাভিযানটির মোডটি কয়েক ঘন্টা স্থায়ী হয় তা বিবেচনা করে, ভবিষ্যতের আপডেটের মাধ্যমে অন্যান্য গেমের মোডগুলি যুক্ত করার আগে গেমটি কীভাবে দর্শকদের ধরে রাখতে সক্ষম হয় তা দেখা আকর্ষণীয় হবে।

FAUG সমর্থিত ফোনগুলি এফএইউজি সমর্থিত ফোনের তালিকাটি বেশ বিস্তৃত, কারণ অ্যান্ড্রয়েড 8.0 ওরিও বা তারও বেশি চলমান যে কোনও ডিভাইসে গেমটি ডাউনলোড এবং প্লে করা যায়।

এর অর্থ আপনি অ্যান্ড্রয়েড 8, 9, 10 এবং 11 দ্বারা চালিত যে কোনও মোবাইল ফোন বা ট্যাবলেটে গেমটি খেলতে পারবেন আইওএস হিসাবে, এন কোর গেমস আইজিএন ভারতকে বলেছে যে এটি আইফোনের জন্য প্রকৃতপক্ষে চালু করা হয়েছে তবে এর অ্যাপ স্টোর তালিকাটি হ’ল এই মুহূর্তে বাস না।

FAU-G ডাউনলোডের Size

গেমটির জন্য ডাউনলোডের আকার ডিভাইসের উপর নির্ভর করে পরিবর্তিত হয় তবে মোটামুটিভাবে, গেমটির ডাউনলোডের আকার প্রায় 500MB এ বসে।

FAUG গেমটি ডাউনলোড এবং খেলতে বিনামূল্যে, তবে নির্দিষ্ট আপগ্রেডের জন্য অর্থ প্রদান করতে হবে। গেমটির সাথে আমরা যে অল্প সময় অতিবাহিত করেছি, গেমটি বান্ডেলের উপর নির্ভর করে আমাদের অ্যাপ্লিকেশন ক্রয়গুলি 19 টাকায়, 149, 299 টাকা, 599 টাকা, 1,299, এবং 2,999 টাকা দেখায়।

যদিও FAU-G লাইট আনুষ্ঠানিকভাবে এখনও ঘোষণা করা হয়নি, এনকোরের প্রতিষ্ঠাতা শেয়ার করেছেন যে গেমের স্ট্যান্ডার্ড সংস্করণটির প্রতিক্রিয়া ইতিবাচক হলে এবং পর্যাপ্ত চাহিদা থাকলে এই সংস্থাটি বাজেট ফোনের জন্য গেমের একটি লাইট সংস্করণ চালু করার বিষয়ে বিবেচনা করবে।

গেমের স্ট্যান্ডার্ড সংস্করণটি প্রিমিয়াম হার্ডওয়্যার থেকে মিড-রেঞ্জের ফোনগুলিকে সমর্থন করে তা বিবেচনা করে,যারা এই গেমটি বাদ দিতে চাইবে তারা অবশ্যই লাইট সংস্করণ চালু হওয়ার পরে যোগদান করতে পারবে।

PUB-G মোবাইল ইন্ডিয়ার প্রতিদ্বন্দ্বীর জন্য গুগল প্লে স্টোরে ২৪ ঘন্টারও কম সময়ে ৩ লক্ষ ডাউনলোড হয়েছিল ।

প্রজাতন্ত্র দিবস ২০২১ সালের কয়েক মাস ধরে জল্পনা শুরু করার পরে অবশেষে FAUG (নির্ভীক ও ইউনাইটেড গার্ডস) চালু করা হয়েছে । এই গেমটি ২৪ ঘন্টার মধ্যে প্রায় ৫০ লক্ষ ডাউনলোড হয়েছে । অবশেষে ফাইভ স্টার রেটিং প্রচুর হয়েছে তবে এফইউজিতে প্রথম পর্বের অনেকগুলি ওয়ান স্টার রেটিংও রয়েছে।

গেমের পর্যালোচনাগুলিতে আরও বলা হয়েছে যে অতিরিক্ত গ্রাফিক্সের প্রয়োজন ছিল এবং গেম উপস্থাপনায়ও উন্নতি হয়েছিল। ব্যবহারকারীদের বেশিরভাগ খেলায় পাঁচতারা রেটিং দেওয়ার সময় তারা অতিরিক্ত গ্রাফিক্স, কয়েকটি বৈশিষ্ট্য, মানচিত্রের গ্লিটস এবং গেমের অন্যান্য দিকগুলির মতো বেশ কয়েকটি থিমকে জোর দিয়েছিল।

তবে গেমের পাশাপাশি কিছু ব্যবহারকারী সমর্থন জানিয়েছিল যে এটি FAUG- এর প্রথম পদক্ষেপ এবং পরবর্তী আপডেটগুলি আরও ভালো হতে পারে।

কিছু পর্যালোচনার জন্য, স্টুডিও এনকোয়ার প্রাইভেট লিমিটেড পৃথকভাবে ব্যবহারকারীদের কাছে সাড়া দিয়েছে। এফইউজি সম্পর্কিত কোনও প্রযুক্তিগত সমস্যার ক্ষেত্রে তারা প্রতিক্রিয়া জানিয়েছিল, “আমরা গেমটিতে আরও কন্টেন্ট যুক্ত করার এবং গেমপ্লে অভিজ্ঞতা উন্নয়নের দিকে কাজ করছি।

আশা করি আপনি আমাদের ভবিষ্যতের আপডেটগুলি উপভোগ করবেন।” যারা FAUG এর প্রশংসা করেছেন তাদের জন্য তারা লিখেছিলেন, “আপনার সমর্থন এবং প্রতিক্রিয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আপনার মতো খেলোয়াড়রা আমাদের আরও ভাল কাজ করতে এবং গেমটি উন্নত করার জন্য অনুপ্রাণিত করে।” এমনকি লড়াইয়ের আগ্রাসন নিয়েও প্রশ্ন উত্থাপিত হয়েছিল, যেখানে সৈন্যরা কেবল অপরটির সরানোর অপেক্ষায় থাকে, যা বাস্তবের পর্বগুলিতে নির্মিত একটি গেমটির জন্য সামান্য অফ-পপিং।

FAU-G আরও আপডেট নিয়ে আসবে এবং গেমিংয়ের পরিবেশের পাশাপাশি গ্রাফিকগুলিও আসন্ন সংস্করণগুলিতে উন্নতির জন্য প্রস্তুত।

FAU-G হ’ল মেক ইন ইন্ডিয়া গেমগুলির মধ্যে একটি যা পিইউবিজি মোবাইল ইন্ডিয়ার প্রতিদ্বন্দ্বী হিসাবে বাজারজাত করা হয়েছে,

যারা PUB-G মোবাইল এবং অন্যান্য ৫৮ টি অ্যাপ্লিকেশন নিষিদ্ধ করার পরে ভারত সরকার তাদের প্রত্যাবর্তনের বিষয়ে অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি।

FAU-G গেম ক্যাম্পেইন মোডটি ভারতীয় ও চীনা সৈন্যদের মধ্যে বাস্তব জীবনের সীমান্ত সংঘাতের দ্বারা অনুপ্রাণিত গল্পের উপর ভিত্তি করে তৈরী ।

অন্যদিকে PUB-G মোবাইল ইন্ডিয়া ভারতে ডাউনলোডের জন্য এখনও উপলভ্য নয়
FAU-G এর সাথে লঞ্চের সময় রয়্যাল গেম মোড নেই।

FAU-G, PUB-G এর সমমনা অংশ থেকে একেবারে আলাদা খেলা। FAU-G , যা বেঙ্গালুরু-ভিত্তিক এনকো গেমসের একটি অ্যাকশন গেম, এটি PUB-G গেমের মতো পোলিশ বা এমনকি ভারতে এখন নিষিদ্ধ জনপ্রিয় গেমের মতো নয়।

তবে এটি বিবেচনা করে যে কোনও ভারতীয় বিকাশকারী এটিই প্রথম গেম যা এই ধরণের হাইপ তৈরি করেছে, এই বিষয়গুলি মাথায় রেখে খেলাটি করা কেবলমাত্র ন্যায়সঙ্গত।

এটি মাথায় রেখে FAUG এবং PUBG মোবাইলের মধ্যে কয়েকটি প্রধান পার্থক্য লক্ষ্য করার যায় ।

প্রাথমিক FAUG এবং PUBG মোবাইল পার্থক্য দুটি অফার করে এমন গেমের মোডে রয়েছে। PUB-G গেম তার রয়্যাল গেম মোডগুলির সাথে নিজের জন্য একটি বড় নাম তৈরি করেছে, যা একটি দলে বা ব্যক্তি হিসাবে খেলতে পারে।

অন্যদিকে, FAUG- র মধ্যে কেবলমাত্র একক ব্যক্তি প্রচারণার মোড রয়েছে যা প্রতিবার খেলায় খেলোয়াড়দের অনন্য প্লেথথ্রোর চেয়ে পূর্বনির্ধারিত গল্পরেখার মধ্য দিয়ে নিয়ে যায়।

তবে FAU-G এর পিছনে বিকাশকারী এন কোর গেমস বলেছে যে ভবিষ্যতের আপডেট নিয়ে গেমের জন্য যুদ্ধের রোয়েলে মোড এবং অনলাইন মাল্টিপ্লেয়ার মোডগুলি পরিকল্পনা করা হয়েছে । ফ্লিপ দিকে, PUB-G মোবাইল কোনও প্রচারণা মোডের বৈশিষ্ট্য দেয় না।

FAUG VS PUBG Mobile:

যুদ্ধের স্টাইল গেমগুলির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ পার্থক্য হ’ল লড়াই শৈলীতে। FAUG প্রাথমিকভাবে হাতে গোনা লড়াইয়ের স্টাইল বৈশিষ্ট্যযুক্ত কয়েকটি অস্ত্রের পছন্দ যেমন স্পাইকযুক্ত বাদুড়, কুড়াল ইত্যাদি ।

ভারত ও চীন মধ্যে স্বাক্ষরিত একটি দ্বিপাক্ষিক চুক্তি, বন্দুক,উপত্যকায় যুদ্ধ চলাকালে অনুমতি দেওয়া হয় না এবং, খেলা সত্য জীবনের ঘটনা উপর ভিত্তি করে করা হয়, এটা কোনো বন্দুক দেখাতে পারে না।

অন্যদিকে, PUB-G গেম মূলত একটি শ্যুটিং গেম যা হ’ল ম্যালি আক্রমণের বিকল্পগুলিও উপলব্ধ। মূল প্রচারে শ্যুটিংয়ের অনুপস্থিতি বিবেচনা করে FAU-G যুদ্ধের রোয়েলে মোডে শুটিং প্রদর্শিত হবে কি না তা দেখতে আকর্ষণীয় হবে।

Story :

PUB-G মোবাইলের ঘটনাগুলি কাল্পনিক অবস্থানগুলিতে সংঘটিত হওয়ার পরে, FAU-G এর কাহিনীটি গ্যালওয়ান উপত্যকায় স্থান পায়, যা ভারত ও চীনের মধ্যকার বিতর্কিত অঞ্চলে অবস্থিত একটি বাস্তব জীবনের স্থান।

যেমনটি আমরা আগেই বলেছি, FAU-G এর গল্পটি বাস্তব জীবনের ঘটনা থেকে অনুপ্রাণিত হয়, যখন PUB-G-তে কোনও কাহিনী না থাকায় -বাস্তব জীবনের ঘটনার সাথে কোনও সংযোগ নেই।

উপলভ্যতা FAU-G গেমটি এখন গুগল প্লে স্টোরের মাধ্যমে অ্যান্ড্রয়েডের জন্য ভারতে প্রকাশিত হয়েছে , তবে গেমটির আইওএস সংস্করণ অ্যাপ স্টোরটিতে সরাসরি সম্প্রচারিত হয়নি।

অন্যদিকে, গেমের গ্লোবাল সংস্করণটির আসন্ন কাস্টমাইজড বৈকল্পিক – PUB-G মোবাইল ইন্ডিয়াটির এখনও দেশে প্রবর্তনের তারিখ নেই।

প্রদত্ত যে FAUG এর এই দিকটিতে একটি শিরোনাম রয়েছে, যদি গেমটি শীঘ্রই সঠিক আপডেটগুলি পায় তবে এটি নিজের পক্ষে ভাল প্লেয়ার বেস পেতে সক্ষম হতে পারে।

বিপরীতে, সরকার মাত্র কয়েকদিন আগে বলেছিল যে ভারতে PUB-G মোবাইল গেম ব্যান্ডটি শীঘ্রই যে কোনও সময় উল্টানো যাবে না , মানে ভারতে বাস্তবে পরিণত হওয়ার কয়েকসপ্তাহ এবং মাস আগে এখনও রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here