উত্তর 24 পরগনা সন্দেশখালি 1 নম্বর গ্রাম পঞ্চায়েতের মাঠবাড়ি গ্রামে উপস্বাস্থ্য কেন্দ্রের বেহাল দশা।গত কয়েকমাস আগে প্রবল ঘূর্ণিঝড় আম্ফানের তান্ডব এই উপস্বাস্থ্যকেন্দ্রের বেশ কয়েকটি ঘরের জানালার পাল্লা ভেঙে গিয়েছে।একটু বৃষ্টি হলেই জানালা দিয়ে জল ঘরের ভেতর ঢুকে পড়ার সমস্যায় পড়তে হচ্ছে উপস্বাস্থ্য কেন্দ্রের কর্মী ও রোগীদের। শুধু তাই নয় এই উপস্বাস্থ্যকেন্দ্রের নেই উপযুক্ত বাথরুম। পানীয় জলের জন্য পাইপলাইনে ছিল বেশ কয়েকদিন ধরে ভাঙ্গা অবস্থায় পড়ে।

উপস্বাস্থ্য কেন্দ্রের প্রবেশের মুখে রাস্তায় কাদা জমে থাকায় গর্ভবতী মায়েদের এই উপস্বাস্থ্য কেন্দ্রে আসতে চরম দুর্ভোগের মধ্যে পড়তে হয়। এমনকি এই উপস্বাস্থ্য কেন্দ্রের রোগীদের পরিষেবা দেয়ার জন্য অধিকাংশ যন্ত্রপাতি বহুদিন ধরে খারাপ থাকায় এলাকার রোগের সঠিক সময়ে সঠিক পরিষেবা দিতে পারছে না উপস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা।

এই প্রশস্ত কেন্দ্রে বাথরুম না থাকায় উপস্বাস্থ্য কেন্দ্রে আসা মহিলাদের খোলা আকাশের নিচে উপস্বাস্থ্য কেন্দ্রের পেছনদিকে বাথরুম করতে হচ্ছে।এই উপস্বাস্থ্য কেন্দ্রের বাইরে লাইটগুলো ভাঙ্গা থাকায় সন্ধ্যে হলে এই উপস্বাস্থ্য কেন্দ্রের বাইরে বসে মদের ঠেক। মদ্যপান কারিরা ওই ভাঙা জানালা দিয়ে উপস্বাস্থ্য কেন্দ্রের ভিতর ঢুকিয়ে দেয়ায় মদের গ্লাস ,বোতল, কাদা, ময়লা আবর্জনা। এই সমস্যার কথা উপস্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে বহুবার জানিয়েও কোনো লাভ হয়নি বলে দাবি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here