Farmers Bill

নিজস্ব সংবাদদাতা:  কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদে বারাসাতে রাস্তায় অনশনে বসলো সাধারণ মানুষ। কোন রাজনৈতিক দল বা কোন পার্টির নেতা নয় কৃষকদের স্বার্থে, কৃষি আইনের প্রতিবাদে বারাসাত ছায়াবানী হলের সামনে ছবি এঁকে অভিনব উপায়ে অনশনে দেখা গেল বেশ কিছু সাধারণ মানুষকে।

 

Farmers Bill 1
অনশনে বসা কৃষ্ণেন্দু দাস জানান, রাজধানী দিল্লিতে খোলা আকাশের নিচে ঠান্ডায় কৃষি আইন প্রত্যাহারের দাবিতে অবস্থান করছে কৃষকরা। আজকে সেই আন্দোলনকে সমর্থন জানাতে কৃষকদের আবেদনে সারাদেশব্যাপী ন্যায় আজ তারই অংশ হিসেবে আমরা প্রতীকী অনশনে বসেছিল।

 

 

আমাদের অনশনে বসার মূল কারণ, যখন পাঞ্জাব থেকে লক্ষাধিক কৃষকরা আন্দোলন করে রাজনীতিতে প্রবেশ করেছিল, তখন সরকারের কিছু গদি মিডিয়া কৃষকদের এই আন্দোলনকে শুধুমাত্র পাঞ্জাবের সমস্যা বলে বিজ্ঞাপিত করার চেষ্টা করেছিল। এরপরে একে একে হরিয়ানা মধ্যপ্রদেশ থেকে কৃষকরা আন্দোলনে যোগদান করে।

Farmers Bill 2

তখন মিডিয়া প্রচার করে খালিস্তানি আন্দোলনের যোগ আছে, পাকিস্তান চীন থেকে ফান্ডিং হচ্ছে। তারপর বলা হলো বামপন্থীরা এর পেছনে রয়েছে, কৃষকরা নেই।

 

 

সারা ভারতজুড়ে আমরা প্রমান দিতে চাই, এটা শুধু দিল্লি হরিয়ানা উত্তরপ্রদেশ মাধ্যপ্রদেশের কৃষকদের সমস্যা নয়, এটার সারা ভারতের কৃষকের সমস্যা. আমাদের অন্নদাতারা শুধুমাত্র রাস্তায় নেমেছে নিজেদের জন্য নয়, আগামী প্রজন্মের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here