আজ এক ঐতিহাসিক দিন আমাদের কাছে। দেশজুড়ে শুরু হয়েছে কোভিড টিকাকরণ। গত বছর ৬ এপ্রিল ত্রিপুরায় প্রথম কোভিড আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছিল। সেটাও একটা দিন ছিল আর আজকেও একটা দিন।


এই সময়ে ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মীরা যে কাজ করেছেন তা অভূতপূর্ব। আমরা অনেকেই ভাবছিলাম, করোনা থেকে বেরোনোর বোধহয় কোনও রাস্তা নেই। কিন্তু আজকে আমাদের দেশের বিজ্ঞানী, গবেষকরাই টিকা বের করেছেন। যা এক ঐতিহাসিক। প্রধানমন্ত্রী মাননীয় শ্রী নরেন্দ্র মোদীজি ভোকাল ফর লোকাল স্লোগান দিয়েছিলেন। আজকে দেশেই তৈরি হচ্ছে ভ্যাকসিন।


পরিস্থিতির বদল হয়েছে। শুরুতে মাস্ক, স্যানিটাইজার বাইরে থেকে আনতে হয়েছিল। মুখ্যমন্ত্রী তার সামাজিক মাধ্যমে আরো বলেন এখন ত্রিপুরাতেই তৈরি হচ্ছে। কোভিড পরিস্থিতি আমাদের অনেক কিছু শিখিয়েছে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আত্মনির্ভরশীল মানসিকতা গড়ে তুলেছে। বিপ্লব কুমার দেব সাংবাদিকদের প্রসংগে বলেন রাজ্যের সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। জীবনের ঝুঁকি নিয়ে তাঁরাও সংবাদ পরিবেশন করে জনজাগরণ ঘটাতে সহায়তা করেছেন।

সমস্ত ফ্রন্টলাইন ওয়ার্কার ও সমগ্র রাজ্যবাসীর সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই। আগামী দিনেও আপনাদের সহযোগিতা কাম্য। আরো খুশির খবর আজ থেকে সারা দেশজুড়ে বৃহত্তম টিকাকরণ শুরু হয়েছে।

ত্রিপুরার ১৭টি জায়গায় সমস্ত সতর্কতা মেনে শুরু হয়েছে কোভিড-১৯ টিকাকরণ। সকল ত্রিপুরা বাসির উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন প্রিয় ত্রিপুরাবাসী,ভ্যাকসিনটি সম্পূর্ণ নিরাপদ। এগুলি আমাদের বিজ্ঞানীরা পরীক্ষা করেছেন এবং যাচাই করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here